Sunday 7 September 2014

কিভাবে একটি Payza অ্যাকাউন্ট খুলবেন, ভেরিফাই করবেন এবং টাকা উত্তলন করবেন?

ইন্টারনেটে যারা কাজ করেন, তারা নিশ্চয়ই Payza ওয়েবসাইট টির নাম শুনেছেন? কিন্তু অনেকেই হয়তো জানেননা যে কিভাবে অ্যাকাউন্ট খুলতে হবে, তারপর ভেরিফাই করতে হয় এবং টাকা উত্তলন করতে হয়। আজকের এই পোস্ট তাদের জন্যই।
১. কিভাবে Payza অ্যাকাউন্ট খুলবেন?
প্রথমে নিচের ব্যানার এ ক্লিক করুন Payza এর ওয়েবসাইট এ যাওয়ার জন্য।
payza
প্রথমে নিচের ব্যানার এ ক্লিক করুন Payza এর ওয়েবসাইট এ যাওয়ার জন্য। এরপর নিচের মত পেজ আসবে, উপরে দেখবেন Sign Up লেখা আছে, সেখানে ক্লিক করুন। নিচে স্ক্রীন শট দিলাম।
payza
Sign Up ক্লিক করার পর নিচের মত পেজ আসবে, সেখান থেকে Personal ক্লিক করুন।
এরপর যে পেজ আসবে সেখানে আপনার নাম, ই-মেইল, পাসওয়ার্ড দিলে Get Started এ ক্লিক করুন, নিচে স্ক্রীন শট দেখেন।
তো সব তথ্য সাবমিট করলে তারা আপনার ই মেইল এ একটি ভেরিফিকেশন মেইল পাঠাবে। এজন্য আপনাকে ই মেইল অ্যাকাউন্ট এ যেতে হবে। যেয়ে দেখবে Payza থেকে একটি মেইল পাবেন, সেখানে যে লিঙ্ক দেয়া থাকবে সেটা ক্লিক করলেই আপনার অ্যাকাউন্ট সফলভাবে খোলা হয়ে যাবে। অ্যাকাউন্ট খোলা হয়ে গেলে অ্যাকাউন্ট ভেরিফাই করে নিতে হয়, আপনি অনলাইনে কাজ করে টাকা Payza তে গ্রহন করতে পারবেন, কিন্তু ভেরফাই না করলে সেটা উত্তলন করতে পারবেন না, ভেরিফাই করা থাকলে টাকা বিভিন্নভাবে উঠাতে পারবেন যেমনঃ ফ্লেক্সিলোড, ব্যাংক এর মাধ্যমে, মাস্টারকার্ডের মাধ্যমে, অথবা চেকের মাধ্যমে। অ্যাকাউন্ট ভেরিফাই করতে হলে আপনার National ID Card, Bank Statement থাকতে হবে, Bank Statement মানে আপনি ব্যাংক এ কত টাকা জমা দিয়েছেন, কত উঠিয়েছেন সেটার একটা পেপার। তো নিচে দেখুন কিভাবে অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে।
২. কিভাবে Payza অ্যাকাউন্ট ভেরিফাই করবে?
আপনি আপনার অ্যাকাউন্ট এ লগ ইন করার পর নিচের মত পেজ আসবে, সেখান থেকে বাম দিকে আপনার নাম থাকবে, নামের উপর ক্লিক করে, Verification নামে একটা অপশন পাবেন, সেখানে ক্লিক করুন। নিচে স্ক্রীন শট দেখুন।
তারপর নিচের মত পেজ আসবে, সেখান থেকে Document Validation এ ক্লিক করুন। নিচে স্ক্রীন শট দিলাম, আমার অ্যাকাউন্ট ভেরাফাই করা তাই Document Validation লেখাটি নেই, লেখা আছে Document Validation Complete.
Document Validation এ ক্লিক করার পর সেখানে আপনার National ID Card এর স্ক্যান কপি, এবং ব্যাংক স্টেটমেন্ট এর স্ক্যান কপি দিয়ে সাবমিট করুন, তাহলে ২৪ ঘন্টার মধ্যেই আপনার অ্যাকাউন্ট ভেরফাই হয়ে যাবে (যদিও লেখা থাকে ৫-৭ দিন লাগবে), এবং অ্যাকাউন্ট এ আপনার নামের নিচে লেখা দেখতে পাবেন “Personal Verified”. ব্যাস আপনার অ্যাকাউন্ট তো খোলা এবং ভেরিফাই করা হয়ে গেল, তো চলুন দেখি কিভাবে টাকা উঠাতে হয়।
৩. কিভাবে Payza এর মাধ্যমে টাকা উঠাবেন?
Payza থেকে টাকা উঠানোর জন্য একটা ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করে নিতে হবে, সেজন্য আপনার অ্যাকাউন্ট থেকে বাম দিকে দেখবেন Wallet লেখা আছে, সেখান থেকে Bank Accounts এ ক্লিক করুন, তারপর আপনার যেই ব্যাংক এ অ্যাকাউন্ট আছে, সেই ব্যাংক এর অ্যাকাউন্ট নাম্বার, ব্রাঞ্চ, মোবাইল ইত্যাদি দিয়ে সাবমিট করুন, সাথে সাথেই আপনার ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড হয়ে যাবে, নিচে একটা স্ক্রীন শট দেখুন।
এখন আপনার ব্যাংক তো অ্যাড হয়েই গেল, টাকা ব্যাংক এর মাধ্যমে উঠাতে পারবেন খুব সহজেই, সে জন্য আপনার অ্যাকাউন্ট থেকে Withdraw Funds এ ক্লিক করবেন, নিচে স্ক্রীন শট দেখুন।
Withdraw Funds এ ক্লিক করার পর নিচের মত পেজ পাবেন, সেখান থেকে Bank Transfer এ ক্লিক করুন।
তারপর নিচের মত পেজ আসবে, সেখানে আপনি আপনার টাকার পরিমান, সাধারন একটা কারন দিয়ে Next ক্লিক করবেন, এরপর আপনার অ্যাকাউন্ট এর পিন নাম্বার দিলেই টাকা ব্যাংক এ চলে যাবে, তবে ব্যাংক এ টাকা টা যেতে ৫ দিন লাগবে।
কষ্ট করে টিউটোরিয়াল টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ, আপনাদের কারো যদি একটু কাজে লাগে তাহলেই আমি সার্থক, আমার জন্য দোয়া করবেন। খোদা হাফেজ…

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More